শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

মাধবপুরে নারী উদ্যোক্তার বেডরুমে উড়ন্ত সাপ, অতঃপর…

মুজাহিদ মসি মাধবপুর প্রতিনিধিঃ  হবিগঞ্জের মাধবপুরে সাবানা চৌধুরী নামে এক নারী উদ্যোক্তার বেডরুমে হঠাৎ ৫ ফুট দৈর্ঘ্যের একটি লম্বা সাপ উড়ে পড়ে। আর এতেই আতঙ্কিত হয়ে চিৎকার করে ওঠেন তিনি। সোমবার (২৯ এপ্রিল) বিকেলের ওই ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

সূত্র জানায়, বেশ কয়েকদিন মাধবপুরের সাবানা চৌধুরীর বাড়িতে এমন সাপের আনাগোনা বেড়ে যাওয়ায় আতঙ্ক বিরাজ করছিল। এরই মধ্যে সাপের দেখা মিলল। পরে এলাকাবাসী স্থানীয় একজন সাপুড়ে এনে সাপটিকে ধরার চেষ্টা করলে স্থানীয় এক কিশোর আতঙ্কিত হয়ে সাপটিকে মেরে ফেলে। সাপটি লম্বায় ৫ ফুট। এ সময় ওই নারী উদ্যোক্তা সাপটির ওপর ফেসবুকে লাইভ করলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। অস্পষ্ট ছবিতে ওই সাপের সঠিক জাত শনাক্ত করা যায়নি।

সাবানা চৌধুরী কালবেলাকে জানান, জীবনে অনেক দেখেছেন কিন্তু এত লম্বা সাপ তারা কখনোই দেখেননি। অনেকটা ব্যতিক্রম ধারায় স্প্রিং করে উড়ার মতো ভঙ্গি করে সাপটি। তিনি তার বেডরুমে সাপটি দেখে যে ভয় পেয়েছিলেন, এখনো তার গায়ে কাঁটা দিচ্ছে।

বন অধিদপ্তরের শেখ কামাল ওয়াইল্ডলাইফ সেন্টারের হারপেটোলজিস্ট মো. সোহেল রানার সঙ্গে সাপটির ছবি পাঠিয়ে যোগাযোগ করা হলে তিনি সাপটি বেত আচড়া (Bronzeback Tree) হতে পারে বলে মতামত দেন। এই জাতীয় সাপ নির্বিষ। আকারে অনেক লম্বা হলেও এটি দেখে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সাপ আমাদের প্রকৃতির জন্য অত্যন্ত উপকারী। নির্বিষ সাপ হত্যা করা বেআইনি।

পাখিপ্রেমিক সোসাইটির যুগ্ম আহ্বায়ক বিশ্বজিৎ পাল বলেন, শাবানা চৌধুরীর সাপের বিষয়টি আমরা ফেসবুকে লাইভে দেখেছি। এটি একটি নির্বিষ সাপ। আমাদের সকলকেই সাপের প্রতি তথা বন্যপ্রাণীর মমত্ববোধ থাকা উচিত। জেনে শুনে অভ্যাসবশত নির্বিষ সাপ হত্যা করা কখনোই কাম্য নয়।

এই নিউজটি আপনার ফেসবুকে শেয়ার করুন

© shaistaganjerbani.com | All rights reserved.